ব্রেকিংঃ

প্রধানমন্ত্রী নিরদলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে ভয়পান : খন্দকার মাহবুব

ঢাকা প্রতিনিধি:

বেগম খালেদা জিয়ার নিঃর্শত মুক্তির দাবীতে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি আর ২০১৮ এক কথা নয়। মানুষ এখন বিক্ষুদ্ধ হয়ে আছে। যেকোনো মূল্যে নির্বলীয় রিরোপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের লক্ষ্যে বেগম খালেদা জিয়া যখনই বলবেন তখনই রাজপথে নেমে সরকারকে বিদায় জানানো হবে। তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, তিনি মৃত্যুকে ভয় ভয় পান না। তিনি ভয়পান নিরদলীয় নিরোপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। এজন্য খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে। তিনি আরো বলেন, সরকারকে বিদায় করতে হলে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে, আমাদের সেই প্রস্তুতি নিতে হবে।
শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃর্শত মুক্তির দাবী এবং আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদে জাতীয়তাবাদী চালক সংগ্রাম দল আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি এ এইচ মনিরের সভাপতিত্বে আরোচনা ও প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।
খন্দকার মাহবুব হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়া দেশে সবচেয়ে জনপ্রিয় নেত্রী। তাকে জেলে রাখার মানেই হলো গণতন্ত্র যেন কায়েম না হয়। সে কারণে একের পর এক মিথ্যা মামলা দিয়ে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে তাকে জেলে রাখা হয়েছে। তিনি বলেন, খালেদা জিয়াকে জামিনযোগ্য মামলায় জামিন না দিয়ে তার কারাবাস দীর্ঘায়িত করা হচ্ছে। আমি বার বার বলছি বর্তমান সরকারের সদিচ্ছা ছাড়া আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। কারণ দেশে আইনের শাসন সংকুচিত হয়ে গেছে। আদালতে দেখছি প্রশাসনের কর্তৃত্ব বজায় রাখছে। তাই খালেদা জিয়াকে মুক্ত করতে সরকারকে বিদায় করতে হবে।
আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পক্ষপাতিত্বমূলক আচরণ থেকে সরে আসার আহ্বান জানান তিনি বলেন, সরকারের জনসর্থন নেই বলে তারা আইন শৃঙ্খলাবাহিনীর ওপর ভর করে ক্ষমতায় রয়েছে এবং থাকার ইচ্ছা পোষণ করছে। তিনি বলেন, মাহমুদুর রহমানের উপর আদালত চত্ত্বরে যে বর্বোরোচিত হামলা হয়েছে কোনো সভ্য দেশে তা সম্ভব নয়।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।