ব্রেকিংঃ

ভুল ধরিয়ে দেওয়া ওলামায়ে কেরামের দায়িত্ব: মুফতি মনসূরুল হক

ঢাকা প্রতিনিধি ,অনুষ্ঠান থেকে:

জামিয়া রাহমানিয়া আলী নূর রিয়েল স্টেট এর প্রধান মুফতি ও শাইখুল হাদিস মুফতি মনসুরুল হক তাবলিগের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, আমারা কোনোদিন এমনটা ভাবিনি যে তাবলীগের মতো মুখলিস একটা বিষয় নিয়ে এমন সমাবেশ করতে হবে। ফাতওয়া দিতে হবে।

এমনকি এতটুকু বলতে হবে যে মাওলানা সাদ যেভাবে চলছে এতে তিনি আলাদা একটি মাসলাক তৈরি করবেন।

কিন্তু দুঃখের বিষয় হলেও সত্য, এটি নিয়ে আমাদের আলাদা করে সম্মেলন করতে হচ্ছে।

শনিবার (২৮ জুলাই) রাজধানী ঢাকার মোহাম্মদপুরে  তাবলিগ জামাতের সংকট নিরসনে আয়োজিত ওয়াজাহাতি জোড়ে তিনি এসব কথা বলেন।

ওলামায়ে কেরামও সাধারণ তাবলিগী সাথীদের উদ্দেশ্যে তিনি বলেন, গীবত বলে ওলামায়ে কেরামের নামে নামে যে অপপ্রচার চালানো হচ্ছে তা সম্পূর্ণ ভুল। বরং ভুল ধরিয়ে দেওয়া ওলামায়ে কেরামের দায়িত্ব।

তিনি আরো বলেন, আমরা কোনো ব্যক্তির তাবলীগ করিনি, করবো না। বরং রাসুলের তাবলীগ করেছি, করে যাবো। ইতিহাস সাক্ষী মুসলমানদের মাঝে যত ফেতনা হয়েছে তার পেছনে ছিলো ইহুদি খৃ্স্টান তথা সাবায়ি চক্রের হাত। তারা আজো এই ফেতনায় মদদ যোগাচ্ছে।

এসময় তিনি মাওলানা সাদ কান্ধলভীর কয়েকটি আপত্তিকর বক্তব্য তুলে ধরেন।

জোড়ে জামিয়া শরইয়্যাহ মালিবাগ মাদরাসার প্রিন্সিপাল পীরে কামেল আল্লামা আশরাফ আলী, জামিয়া বারিধারার মুহতামিম আল্লামা নূর হোসাইন কাসেমী, কিশোরগঞ্জ জামিয়া ইমদাদিয়ার মুহাতামিম আল্লামা আজহার আলী আনোয়ার শাহ, শাইখ জাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের পরিচালক মুফতি মিযানুর রহমান সাঈদ, জামিয়া রাহমানিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক, লালবাগ জামিয়ার মুহাদ্দিস মুফতি ফয়জুল্লাহ, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের প্রধান মুফতি, মুফতি এনামুল হকসহ বাংলাদেশের শীর্ষ উলামায়ে কেরাম উপস্থিত রয়েছে ।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।