ব্রেকিংঃ

উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আবারো আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে॥ আলতাজের রহমান কলেজে শোক দিবসের আলোচনা সভায়: এনামুল হক আরজু

এম মইনুল এহসান ॥
১৯৭১ সালের পরাজিত শক্তি কখনোই বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি। সদ্য স্বাধীন হওয়া দেশকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে দেওয়ার জন্য পরাজিত শক্তি ও তাদের দোসররা বিভিন্ন ভাবে ষড়যন্ত্র করতে থাকে। বিভিন্ন ইস্যুতে সদ্য স্বাধীন হওয়া নবীন যুদ্ধ বিধ্বস্থ দেশকে পূণ গঠনে বিভিন্ন ভাবে বাধার সৃষ্টি করতে থাকে । এর পরেও যখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য ও দক্ষ নেতৃত্বে এই যুদ্ধ বিধ্বস্থ দেশ কে এগিয়ে যাচ্ছিল, তখন পরাজিত শক্তি ও তাদের দোসররা মিলে চক্রান্ত করে জাতির কিছু কুলাঙ্গার সেনা সদস্যদের মাধ্যমে নির্মম ভাবে হত্যা করে জাতীর জনক বঙ্গবন্ধুকে । তারা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশ কে চিরতরে মুছে ফেলবে । কিন্তু মহান আল্লাহর অশেষ রহমতে ষড়যন্ত্রকারিদের চেষ্টা সফল হয়নি। দীর্ঘ ২১ বছর পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ায় মনোযোগি হয় । আজ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে । বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিনত হয়েছে । এই ধারাবাহিকতা রক্ষার জন্য দরকার আবারো আওয়ামীলীগকে ক্ষমতায় আনা । তাই বাংলাদেশ কে উন্নতদেশে পরিনত করতে আগামি র্নিবাচনে আবারো আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে । জাতীয় শোক দিবস উপলক্ষে আলতাজের রহমান কলেজে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভোলা জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক এনামুল হক আরজু এ কথা বলেন ।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা আলোচনা সভা , পুরষ্কার বিতরন ও দোয়া মুনাজাত আয়োজন করে আলতাজের রহমান ডিগ্রি কলেজ । কলেজের হলরুমে অধ্যক্ষ জাহান জেব আলম টিটবের এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বক্তব্য রাখেন , উপাধ্যাক্ষ ফেরদাউস বাহাদুর । ভুগোলের সহকারি অধ্যাপক হারুনুর রশিদ ও বাংলার প্রভাষক হালিমা আক্তারের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক এনায়েতুল্লাহ,ইসলাম শিক্ষার প্রভাষক ওবায়েদুর রহমান, উৎপাদন ব্যাবস্থাপনার প্রভাষক আবদুল্লাহ আল মামুন , শিক্ষার্থী আরিফ, মেহেদি, নাজমুন নাহার । প্রধান অথিতির হাতে স্ব-রচিত বই তুলে দেন শিক্ষার্থী মাকসুদুর রহমান ।
আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগীতায় আংশ গ্রহনকারীদের মধ্যে পুরষ্কার বিতরন করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথি বৃন্দ । পরে ১৫ আগষ্ট ঘাতকের হাতে শহীদ হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ অন্যান্য শহীদের রুহের মাগফেরাত কামানা করে দোয়া মুনাজাত অনুষ্ঠিত হয়।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।