ব্রেকিংঃ

ভোলার পশ্চিম ইলিশায় খাল দখল করে অবৈধভাবে দোকান নির্মান করছেন স্থানীয় বিএনপি নেতা

ইয়ামিন হোসেনঃ ভোলার সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নে জাঙ্গালিয়া বাজারের ওপর দিয়ে প্রবাহিত খাল অবৈধভাবে দখল করে   পাকা পিলার তুলে দোকান ঘর নির্মাণ করছেন স্থানীয় বিএনপির সাবেক প্রভাবশালি নেতা মোঃ আলী গাজী।
প্রকাশ্যে খাল দখল করে দোকান  ঘর নির্মান করলেও  সংশ্লিষ্ট প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি । ফলে স্থানীয় সচেতন লোকজনের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, জাঙ্গালিয়া বাজারের উত্তর পাশে গাজী বাড়ীর দরজায় সড়কের সংলগ্ন রুপালি ব্রিক্সের সামনে খালের ৮ থেকে ৯ফুট খাল দখল করে  পাকা পিলার তুলে ৩ থেকে ৪টি ঘর নির্মাণ করছেন পশ্চিম ইলিশা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের প্রভাবশালী  বিএনপির নেতা আলী গাজী । প্রশাসনের হস্তক্ষেপ না থাকায় স্থানীয় কিছু প্রভাবশালীরাও খাল অবৈধ ভাবেএকের পর এক খাল দখল করার প্রতিযোগিতা চালিয়ে যাচ্ছে । ফলে খালটি ভরাট হয়ে নাব্যতা হারিয়ে ফেলেছে।  যার ফলে শুষ্ক মৌসুমে খালে পানি না পাওয়ায় কৃষির চাষাবাদে বিপাকে পড়েছেন কৃষকরা। দখলবাজরা  প্রভাবশালী হওয়ায় প্রতিবাদ করার সাহস  পায়না স্থানীয় জনসাধারন ।

চেয়ারম্যান গিয়াসউদ্দিন জানান, আমি তাদের বলেছি যে আপনারা অবৈধ ভাকে খাল দখল করে দোকান তৈরী করবেন না কিছু দিনের মধ্যে খাল খনন হবে তখন এই দোকান ভাঙা লাগবে  কিন্তু তারা কথা না শুনে নিজেদের মতো করে দোকান  তৈরী করেন করেন।

এই ব্যাপারে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জানান, এটা খুব দুঃখজনক যে সরকারী খাল অভৈধ ভাবে দখল করে ঘর উত্তোলন করছেন। আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

ভোলা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা কামাল হোসেনকে বিষয়টি জানালে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানিয়ে দেন।