ব্রেকিংঃ

ভোলায় কোস্টগার্ডের সোর্স আব্বাসের নেতৃত্বে প্রকাশ্যে চলছে জাটকা ইলিশ মাছ বিক্রির ডাক

এম রহমান রুবেলঃ ইলিশ নিধন আইন অমান্য করে ভোলার ইলিশায় কোস্টগার্ডের সোর্স আব্বাসের নেতৃত্বে প্রকাশ্যে চলছে জাটকা  ইলিশা  মাছ বিক্রির ডাক  এবং ইলিশা নৌ ফাড়ি পুলিশের ওসির যোগসূত্রে  প্রতিদিন প্রকাশ্যে দিবালোকে লক্ষ লক্ষ টাকার মাছ বিক্রি করছেন আব্বাস।
সরজমিনে গিয়ে দেখা যায়  ইলিশা জংশন বাজারস্থ ইলিশা জায়গাটিতে যেখানে  প্রশানের একদম নাগের  ডকায় সেখানে ইলিশায় পাশে রাস্তা ভেরিবাধে কোস্টগার্ডের সোর্স আব্বাসের ঘাট নামে সকলের  কাছে খুব পরিচিত সেখানে প্রকাশ্যে চলছে দিনে দুপুরে জাটকা ইলিশ  মাছ বিক্রি করার ধুম ।

এমন দৃশ্য দেখে ও যেন না দেখার ভান করছেন  প্রশাসনের দায়িত্বশীল কর্ম অবাধে মাছ বিক্রি করা দেখে ইলিশা নৌ পাড়ি পুলিশ ওসি কে বিষয়টি অবহিত করলে তিনি বলেন বিষয়টি দেখতেছি।
নৌ পুলিশকে জানানোর আধা ঘন্টা পরে ও দেখা মেলেনি কোন নৌ পুলিশ সদস্য বা অন্য কোন সংস্থার সদস্যদের।
পরে কোস্টগাডের এক কর্মকর্তার সাথে ফোনে কথা বললে তিনি প্রতিবেদক কে জানান আপনারা ছবি তুলে আমাদের ইমেইলে পাঠান আমরা বিডিও দেখে  ব্যবস্থা গ্রহন করবো।
এই যদি হয় প্রশাসনের অবস্থা তাহলে মাছ ধরা তো বন্ধ করা তো দুরের কথা  প্রতিদিন এই ভাবে অবাধে জাটকা ইলিশ মাছ ধরা চলবে অভিরাম। একজন কোস্টগাডের সোর্সের নেতৃত্বে এই ভাবে মাছ ধরা এবং বেচা কিনা অব্যাহত থাকে প্রতিদিন।