ব্রেকিংঃ

মুরসীর ইন্তেকালে জুনায়েদ বাবুনগরীর শোক

মিশরের সাবেক  পেসিডেন্ট ডক্টর হাফেজ মুহাম্মদ মুরসীর ইন্তেকালে গভীর শোক  প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

মঙ্গলবার গণমাধ্যমে পেরিত এক শোক বার্তায় আল্লামা বাবুনগরী বলেন, সাবেক প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসী একজন হাফেজে কুরআন  ছিলেন,কুরআন হাদীস সম্পকে ছিল তার যথেষ্ট জ্ঞান এবং তিনি ওলামায়ে কেরামকে ইজ্জত সম্মান করতেন, পাঁচ ওয়াক্ত নামাজে ছিলেন খুব গুরুত্ববান। এমন খোদাভীরু একজন প্রেসিডেন্টের ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত।

আল্লামা বাবুনগরী আরও বলেন, মিশরের সৰ্বস্তরের জনগণের বিপুল ভোটে নির্বাচিত মুহাম্মদ মুরসী একজন প্রেসিডেন্ট হওয়া সত্ত্বেও সাদাসিদে জীবন যাপন করতেন। উচ্চ বিলাসিতা বলতে তার মধ্যে কিছুই ছিলনা, পরিবার পরিজনসহ রাজধানী কায়রোতে একটি ভাড়া বাসায় থাকতেন।

মুহাম্মদ মুরসী চেয়েছিলেন শান্তিময় বিশ্ব গড়তে কুরআন সুন্নাহর সংবিধানে রাষ্ট পরিচালনা, আল্লাহর জমিনে আল্লাহর হুকুমত প্রতিষ্ঠা  । সন্তাস দমনে ইসলামী জিহাদের বিশ্বাসী হকের উপর অটল অবিচল একজন আপোষহীন নেতা ছিলেন তিনি । অন্যায় অবিচার,জুলুম আর অত্যাচারের বিরুদ্ধে সদা তিনি সোচ্চার ছিলেন, একজন আমানতদার প্রেসিডেন্ট হিসেবে মুহাম্মদ মুরসী মিশরের সকল মানুষের অন্তরে স্থান করে নিয়েছিলেন।

শোক বার্তায় আল্লামা বাবুনগরী বলেন, ইসলামের ইতিহাসে মিসর একটি গুরুত্বপূৰ্ণ দেশ, মিসর বিজয়ী ছিলেন রাসুল সা. এর সাহাবী হযরত আমর ইবনুল আস রাদি.। মুহাম্মদ মুরসী সাহাবায়ে কেরামের স্মৃতিধন্য সেই মিশরে আল্লাহর হুকুমত প্রতিষ্ঠার লক্ষে জুলুম ও তাগুতের বিরুদ্ধে আমরণ সংগ্রাম করেছেন, তিনি হক প্রতিষ্ঠায় বাতিলের অনেক জুলুম নির্যাতন সহ্য করেছেন, কারা পোকোষ্ঠে মানবেতর জীবন যাপন করেছেন এবং মাজলুম অবস্থায় কারাগারেই তাকে বিনা চিকিৎসায় তিলে তিলে হত্যা মৃত্যু বরন করেছেন।

মুহাম্মদ মুরসী একজন দেশপ্রেমিক ছিলেন, শত জুলুম নিৰ্যাতন সত্ত্বেও স্বদেশ ছেড়ে কোথাও যাননি তিনি, মিশরের লাখ লাখ মুসলমানের প নেতা ছিলেন হাফেজ মুহাম্মদ মুরসী। শুধু মিসরবাসী নয় পুরো মুসলিম উম্মাহ মুহাম্মদ মুরসীকে তার  কর্ম গুণে চিরকাল স্মরণ রাখবে, মিশরবাসী তাদের প্রিয় ও ত্যাগী নেতা মুরসীর জন্য যে ত্যাগ স্বীকার করেছে, হাজার-হাজার মানুষ শাহাদাৎ বরণ করেছে, ইতিহাসের পাতায় এসব স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ভক্তবৃন্দের হৃদয়ে অমর হয়ে থাকবেন প্রেসিডেন্ট মুরসী।

বাতিলের বিরুদ্ধে লড়াই সংগ্ৰাম করে জালিমের কারা পোকৌষ্ঠে মাজলুম অবস্থায় ইন্তেকাল করে মুহাম্মদ মুরসী বিশ্ব মুসলিম যুবকদেরকে এ বার্তা দিয়েছেন যে,হকের ব্যপারে বাতিলের সাথে কোন আপোষ নেই। নিজের প্রানের বিনিময়ে হলেও সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে আমরণ বাতিলের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে আল্লাহর জমিনে আল্লাহর হুকুমত কায়েম করতে হবে।

আল্লামা জুনায়েদ বাবুনগরী মরহুমের শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান প্রভুর দরবারে আমি দুয়া করি, আল্লাহ তাআলা তার সকল দীনি খেদমতকে কবুল করুন এবং ত্রুটি-বিচ্যুতি ক্ষমা করে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন,এবং তার পরিবারকে সবরে জামিলের তাওফীক দান করুন।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।