ব্রেকিংঃ

দৌলতখানে মাদরাসাতুল মাদীনাহর ছবক ও বার্ষিক পুরস্কার বিতরনী অনুষ্ঠিত

মো: হাসনাইন ॥
দৌলতখান উপজেলার মাদরাসাতুল মাদীনাহ এর নতুন বছরের ছবক ও বার্ষিক পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে দৌলতখান উপজেলার চরখলিফা ইউনিয়নের দলিল খায়ের হাট এলাকার মাদরাসাতুল মাদীনাহ এর ক্যাম্পাসে স্থানীয় প্রবিন আলেম মাও: আবদুল মালেকের সভাপতিত্বে ছবক ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তানজিমুল কুরআন মাদরাসার পরিচালক ও ইসলামী আন্দোলন ভোলা জেলার যুগ্ম সম্পাদক মাও: তরিকুল ইসলাম । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তারা টিভির জেলা প্রতিনিধি এ্যাড. নুরউদ্দিন মাহমুদ , দৈনিক আজকের ভোলার সিনিয়র স্টাফ রিপোর্টার এম মইনুল এহসান।
এসময় আরো বক্তব্য রাখেন অত্র মাদরাসার মোহতামিম মাও:আবু জাফর , শিক্ষক মাও :আবদুল কুদ্দুস, অভিবাবক তরিকুল ইসলাম , মো: বাবুল প্রমুখ । অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন দৌলখানের সভাপতি আবু রায়হান। অনুষ্ঠান সার্বিক তত্বাবধায়ন করেন শিক্ষক জিএম রবিউল ইসলাম ।
এ সময় বক্তরা বলেন ক্বওমি মাদরাসায় কুরআন,হাদিস, আখলাক তথা দ্বীনি এলেম শিক্ষা দেওয়া হয়। আমাদের সমাজে একটা ধারনা যারা মাদরাসা শিক্ষায় শিক্ষিত তারা তেমন সচ্ছল হতে পারে না। কিন্তু পরিসংখানে দেখা গেছে আমাদের দেশের যারা দরিদ্র সিমার নিচে অথবা কাছাকছি বসবাস করছে তারা কেউই মাদরাসা শিক্ষায় শিক্ষিত না। এছারাও আমাদের দেশের অনেক শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে শিক্ষার্থী কতৃক শিক্ষক লাঞ্চিত হওয়ার ঘটনা ঘটে। কিন্তু আজ প্রর্যন্ত কাওমি মাদরাসায় শিক্ষার্থী কতৃক শিক্ষক লাঞ্চিত হওয়া দুরের কথা অশোভন আচারনের ঘটনাও ঘটেনি। এসময় বক্তরা এই নতুন মাদরাসাটি পরিচালনা , রক্ষনাবেক্ষনের এবং মাদরাসাটির সার্বিক উন্নতির স্বার্থে এলাকাবাসি ও সংশ্লিষ্ট সকলের সর্বাত্বক সহযোগিতা কামনা করেন ।
পরে শিক্ষার্থীদের নতুন বছরের ছবক প্রদান এবং বিগত বছর ভাল ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।
এসময় মাদরাসার শিক্ষার্থীবৃন্দ , অভিবাবক বৃন্দ এবং স্থানীয় জনসাধারন উপস্থিত ছিলেন ।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।