ব্রেকিংঃ

ভোলায় লটারিতে ভাগ্য খুললো ২৪২ টি পরিবারের।

এম রহমান রুবেল।।

ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়ন পরিষদে অসহায় দুস্থ পরিবারের জন্য আসা ভিজিডি কাডধারি ১ হাজার টি পরিবার অনলাইনলে ভিজিডি কাডের জন্য আবেদন করেন।

তারই ধারাবাহিকতায় ভিজিডি কাডের আবেদন কারি ১ হাজার টি পরিবারের মধ্যে যাচাই-বাছাই করে লটারি করে লটারির মাধ্যমে ২৪২ টি পরিবারের উপকারভোগীদের মাঝে এই ভিজিডি কাড বিতরন করা হয়।

লটারির মাধ্যমে অসহায় দুস্থ, হতদরিদ্র ভিজিডি কাড প্রাপ্ত আবেদনকারিদের ভাগ্যের পরিক্ষায় ২৪২ টি পরিবারের কপাল খুলেছে বলে জানান বাপ্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লাহ।

ভিজিডি কাডের সুফল ভোগকারিদের জন্য লটারি করে বক্স থেকে কাগজ উঠিয়ে স্বচ্ছতার মাধ্যমে লটারি উঠিয়ে শুভ উদ্বধন করেন,ভোলা সদর উপজেলা আ”লীগ সভাপতি ও ভোলা সদর উপজেলা পরিষদের ২য় বারের জনপ্রিয় চেয়ারম্যান আলহাজ্ব মোশারেশ হোসেন।

রবিবার সকাল ১১ টার সময় বাপ্তা ইউনিয়ন পরিষদে উম্মক্তভাবে যাচাই-বাছাই করে অসহায় দুস্থ উপকারভোগীদের মাঝে এই ভিজিডি কাড বিতরন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলি বেগম, বাপ্তা ইউনিয়ন পরিষদের সচিব শ্যামল চন্দ্র দে, প্যানেল চেয়ারম্যান মনজু মাতাব্বর, ইউপি সদস্য ফারুক,নাছির সহ আরো অনেকে।
বাপ্তা ইউনিয়ন পরিয়দে চেয়ারম্যান ও জেলা আ”লীগের প্রচার সম্পাদক ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা বলেন, ভোলার অভিভাবক সদর আসনের এমপি তোফায়েল আহমেদ আমাদের নির্দেশ দিয়েছে যেন একটি অসহায় দুস্থ হতদরিদ্র পরিবার ও যেন না খেয়ে মরে না যায়।
তাই মাননীয় নেতার নির্দেশক্রমে আমরা অসহায়দের খুজে খুজে বাড়ি গিয়ে খোজ খবর নিয়ে একাদিক বাতা কারিদের বাদ দিয়ে প্রাপ্তকারিদের ভিতরে এই ভাতাগুলো ভাগ বন্টন করার চেস্টা করছি।

প্রধান অতিথি মোশারেফ হোসেন বলেন, আ”লীগ সরকারের আমলে কোন মানুষ না খেয়ে মরে নাই এমন প্রমান কেউ দিতে পারবেন না।
আ”লীগ সরকার বয়স্ক ভাতা,পঙ্গু ভাতা, বিধবা, মাতৃদুগ্ধ ভাতা,ভিজিডি কাড,রেশন কাড,জেলে কাড সহ আরো অসংখ্য ভাতা দিয়ে সরকার অসহায় ও দরিদ্র জনগুস্টির পাশে ই রয়েছেন।
তিনি আরো বলেন,ভোলার অভিভাবক বঙ্গবন্ধুর রাজনৈতিক সচিব তোফায়েল আহমেদ এমপি এর নিরলস পরিশ্রমে অচিরে ই ভোলা বরিশাল সেতু নির্মান হবে।
তিনি আরো বলেন, ভোলার যেদিকে তাকাবেন সেদিকে উন্নয়ন আর উন্নয়নের ছোয়া দেখবেন।
ভোলার প্রতিটি কাচা রাস্তা এখন তোফায়েল আহেমদ এর প্রচেস্টায় পাকা করন হয়েছে এবং বাড়ি বাড়ি টিউবয়েল এর মাধ্যমে বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হয়েছে।