ব্রেকিংঃ

ভোলার বোরহানউদ্দিনে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় মাছধরায় ৭ জনের জেল – জরিমানা।।

হেলাল উদ্দিন নয়ন, বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ভোলার বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের অভয়াশ্রমে মাছ ধরার অপরাধে ৭ জেলেকে আটক করা হয়েছে। অভিযানের দ্বিতীয় দিন মঙ্গলবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মির্জাকালু হাকিমুদ্দিন নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পুলিশ পরিদর্শক (নিঃ) রুহুল আমীন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে হুমায়ূন -(২৯),আমজাদ (২০), নুরেআলম (২৪), মোঃ রাজিব (১৮), জাবেদ (১৭), ফরাদ (২৭), রোমান (১২) কে আটক করেন।

আটককৃতরা বোরহানউদ্দিন উপজেলার হাসাননগর ইউনিয়নের বাসিন্দা।

এসময় ২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

মোবাইল কোর্টের মাধ্যমে আটকৃত হুমায়ুন , আমজাদ, নুরেআলম ও ফরহাদকে ১ বছর করে বিনাশ্রম কারা দন্ড প্রদানসহ রাজীব, জাবেদ ও রোমানকে জরিমানা করেন বোরহানউদ্দিন উপজেলা ভূমিকর্মকর্তা (এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট) শোয়াইব আহমাদ।

জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে নষ্ট করা হয়।

মির্জাকালু হাকিমুদ্দিন নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ রুহুল আমীন বলেন, অভয়াশ্রমে নিষেধাজ্ঞার দ্বিতীয় দিনে আমরা অভিযান চালিয়ে ৭ জনকে আটক করে উপজেলা ভূমিকর্মকর্তা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শোয়াইব আহমাদ এর কাছে হস্তান্তর করি। সরকারি নির্দেশনা অনুযায়ী দেশের ছয়টি অভয়াশ্রমের পাঁচটিতে মৎস্যসম্পদ রক্ষায় আগামী দুই মাস এই অভিযান চলবে। দেশের ভোলা, বরিশাল, পটুয়াখালী, চাঁদপুর, লক্ষ্মীপুর, শরীয়তপুর জেলার বিভিন্ন নদীর ৪৩২ কিলোমিটার এলাকায় মোট ছয়টি অভয়াশ্রমের মধ্যে পাঁচটিতে এই অভিযান চলছে। বরিশালের মেঘনা, কালাবদর ও গজারিয়া নদীর ৮২ কিলোমিটার এলাকায় ইলিশের অভয়াশ্রম রয়েছে।