ব্রেকিংঃ

ভোলায় জনতার হাতে শুকরের ৩শ কেজি ছানা আটক।।

স্টাফ রিপোটার।।
ভোলায় জনতার হাতে ৩ শ’ কেজি ভেজাল ছানা আটক। আটক কৃত ছানা সহকারী কমিশনার (ভূমি)র কাছে হস্তান্তর করেছেন স্থানীয়রা।

বুধবার সন্ধ্যায় ভোলার ভেদুরিয়া ফেরিঘাট থেকে একটি অটরিক্স ভর্তি এ ছানা আটক করেন। স্থানীয়রা জানান, র্দীঘ দিন ধরে একটি অসাধু চক্র সাতক্ষীরা থেকে ভেজাল ছানা ভোলায় এনে মিষ্টির দোকানে বিক্রি করে আসছিল। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার সাতক্ষীরা থেকে বরিশাল হয়ে লঞ্চে করে ভোলার ভেদুরিয়া লঞ্চঘাটে আসে ৩শ’ কেজি ভেজাল ছানা।

পরে স্থানীয় নূরউদ্দিনের অটরিক্স করে ওই ছানা ভোলা শহরের বাসু ঘোষের মিষ্টির দোকানে নেওয়ার সময় স্থানীয়রা আটক করে ভোলা সদরের সহকারী কমিশনার (ভূমি)’র কাছে হস্তান্তর করেন। ভোলা ডেরি ফার্ম সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুল হাসান জানান, একটি অসাধু চক্র ভোলার ডেরি ফার্ম থেকে দুধ না ক্রয় করে সাতক্ষীরা থেকে ভেজাল ছানা কম দামে ক্রয় করে ভোলার বাজারে এনে বিক্রি করে। এবং ওই ভেজাল ছানা দিয়ে মিষ্টির তৈরি করা হয়। তিনি আরো জানান, ভোলার কয়েকজন ব্যবসায়ী এই ভেজাল ছানার সাতক্ষীরা থেকে এনে ব্যবসা করে। যার কারণে ক্রেতারা আসল দুধের ছানার মিষ্টি খাওয়া থেকে বঞ্চিত হচ্ছে। তিনি ভেজাল ছানার বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত রাখার অনুরোধ করেন।

ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু আব্দুল্লাহ খান জানান, স্থানীয়রা আমাদের কাছে ছানা নিয়ে এসেছে। আমরা ওই ছানার পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করেছি । তিনি আরো জানান, যদি ল্যাবটেস্টে ভেজাল প্রমানিত হয় তাহলে পরবর্তীতে আইনগত তাদের বিরুদ্ধ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।