ব্রেকিংঃ

ভোলায় আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।।

এম রহমান রুবেল।।

ভোলা জেলা আওয়ামীলীগ আয়োজিত জেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

এসময় সাবেক বানিজ্য মন্ত্রী ৬৯ এর মহানায়ক বাংলাদেশ আওয়ামী লীগ এর উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ এমপি
অডিও কনফারেন্সে বক্তব্য তিনি বলেন ১৯৪৯ সনের ২৩ জুন এই দিনে রোজ গার্ডেনে হোসেন শহীদ সোহরাওয়ার্দী আবুল হোসেন শামসুল হক, মওলানা ভাসানী ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ প্রতিষ্ঠিত হয়েছে তাদের বিনম্র শ্রদ্ধার সাথে স্মরণ করছি।
৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফা আন্দোলন, ৬৯ এর গণ-অভ্যুত্থান, ৭০ এর নির্বাচন ৭১ এর মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সংগ্রাম আওয়ামী লীগের নেতৃত্বেই গড়ে উঠেছে বলেন।

আরো বলেন গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের মধ্যে দিয়ে ৭২ বছরে পদার্পণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। দেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী প্রাচীন এই রাজনৈতিক দলের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ।

নানা ঘাত-প্রতিঘাত, চড়াই-উতরাই ও সুদীর্ঘ আন্দোলন-সংগ্রামের পথ পাড়ি দিয়ে আজকের এই অবস্থানে উপনীত হয়েছে আওয়ামী লীগ। দীর্ঘ ৭২ বছরে দলটি অনেক ঐতিহ্য-গৌরব স্থাপনে সক্ষম হয়েছে।

এ সময় উপস্হিত ছিলেন ভোলা জেলা আওয়ামীলীগে সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, জেলা আ’লীগের সহ সভাপতি দোস্ত মাহমুদ, হামিদুল হক বাহালুল মোল্লাহ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক মোহাম্মদ ইউনুছ, উপজেলা আ’লীগের সাংগঠনিক আজিজুল ইসলাম, যুগ্ন সম্পাদক সিরাজুল ইসলাম, পৌর আ’লীগ সম্পাদক শাহ আলী ওয়াজ পলাশ প্রমুখ
এছাড়া জেলা ছাত্রলীগ, যুবলীগ,কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ সহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।