ব্রেকিংঃ

ভোলার ভেদুরিয়া স্প্রীড বোট ঘাটে ওয়াটার লর্ড আলাউদ্দিনের লুট পাট ভাংচুর খাতা ছিনতাইয়ের অভিযোগ।।

এমরহমান রুবেল।।

ভোলার ভেদুরিয়া স্প্রীড বোট ঘাটে ওয়াটার লর্ড আলাউদ্দিনের লুট পাট ভঙ্গচুর ও বোটের সিরিয়ালের খাতা ছিনতাই এবং মালিক পক্ষগন কে মারধর করার অভিযোগ পাওয়া গেছে।
বুধবার বিকালে আলাউদ্দিন চরসামাইয়া ইউনিয়ন থেকে তার লোকজন সহ লাঠি সোডা নিয়ে ঘাটে যায় এবং সেখানে প্রশাসন না থাকায় লাইনম্যান মনজুর কাছ থেকে জোরপূর্বক খাতা ছিনিযে নিয়ে নদীতে পেলে দিয়ে তার সন্ত্রাসী তান্ডব চালিয়ে ক্ষমতার দাপট দেখিয়ে নতুন খাতা তৈরি করে তাতে তার ২৭ সিরিয়ালের নাম বসিয়ে ঘাট থেকে ৪ টি বোট ছেড়ে যায় বরিশালের উদ্দেশ্যে।

এ নিয়ে ঘাটে বোট মালিকদের মধ্যে উত্তেজনা দেখা দিযেছে।
ঘাটে থাকা সেখানকার স্থানীয়দের দাবি যে কোন সময় ঘটে যেতে পারে প্রান হানীর মত ঘটনা। এবিষষে প্রশাসনের নজর দেওয়া উচিত বলে মনে করি।

এবিষয় নিয়ে মুখ খুললেন স্প্রীড বোট মালিক সমিতির সাধারন সম্পাদক ডালিম তিনি প্রতিবেদক কে জানান আলাউদ্দিন ঘাটের সভাপতি ছিলেন তিনি সভাপতি থাকাকালীন ঘাটে তার নামে ২৭ টি বরিশালের বোট সিরিয়াল থাকায় এবং টাকা লুট পাট মালিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করার কারনে তাকে ঘাট মালিক তার নামে ৫ টি সিরিয়াল রেখে বাকিগুলো বাদ দেন তার জের ধরে ঘাটে এসে অথকির্ত ভাবে হামলা চালায় আলাউদ্দিন সহ তার সাথে থাকা লোকজন।
আমি খবর পেয়ে এসে দেখি তারা চলে গেছে পরে আমি বিষয়টি কতৃপক্ষে জানাইছি।

স্প্রীড বোটের ড্রাইভার ও বোট মালিক হেলাল উদ্দিন জানান আলাউদ্দিন দীর্ঘদিন তার ক্ষমতা ও একক আদিপত্য বিস্তার এবং ২৭ টি বরিশাল বোট সিরিযাল তার নামে একক ভাবে ভোগ করে আসছে আমরা এটার সঠিক জবাব চাইতে গেলে তার সাথে আমাদের বোট মালিকদের সাথে বাকবিতণ্ডা হয়। এরই জের ধরে আজ সে তার লোকজন নিয়ে আমাদের ঘাটে হামলা সহ সিরিয়ালের খাতা পত্র ছিনিয়ে পানিতে ফেলে দেয় আমরা ভোলার অভিভাবক জীবন্তকিংবদন্তী সদর আসনের এমপি তোফায়েল আহমেদ মহোদয় কে জানালে তিনি প্রশাসনকে জানাইছেন বলে আমাকে জানাইছে।
আমরা জেলা প্রশাসক সহ পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার স্যারের কাছে এই হামলা এবং খাতা ছিনতাইয়ের বিচার সহ আলাউদ্দিন কে গ্রেপ্তারের জোর দাবি জানাচ্ছি।

বোট লাইনম্যান মনজু জানান হঠাৎ আলাউদ্দিন আমার দোকানে এসে বলে খাতা দে তখন আমি খাতা দিতে অস্বীকার করলে তাকে আমি খাতা না দিলে তিনি জোরপূর্বক আমার দোকান থেকে খাতা নিয়ে নদীতে পেলে দিয়ে নতুন খাতায় তার ২৭ টি বোট সিরিয়াল উঠিয়ে ভোলা থেকে বরিশালের উদ্দেশ্যে ৪ টি বোট ছেড়ে চলে যায়।
আমাদের গালমন্দ করেন এবং তার সিরিয়াল প্রতিদিন লাইন দিতে তিনি আমাদের হুমকি দিযে বলে যান।

ঘাটের স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক জানান, আলাউদ্দিন দীঘ বছর এই বোট ব্যবসার সাথে জরিত থেকে মাদক বিক্রি করে তাহার একটি ৫তলা বিশিষ্ট একটি বিলাস বহুল বাড়ি তৈরি করেন এবং আদিত্য বিস্তার করেন ওয়াটার লর্ড।
আজ তার তান্ডবে ঘাটে থাকা বোট মালিক ও লাইনম্যান এবং পথচারিরা দিশে হার ও আতঙ্কিত হয়ে পরে।

মোসলেউদ্দিন পাটাওয়ারি বলেন, আলাউদ্দিন প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে জোরপূর্বক স্প্রিড বোটের সিরিয়াল এর পুরানো খাতা পানিতে পেলে নিজের মত ২৭ টি সিরিয়াল নতুন খাতায় উত্তলন করেন।
এখানেই ক্ষ্যান্ত হয়নি তার বাহিনী নিয়ে ভেদুরিয়া ঘাটে চালায় সন্ত্রাসী তান্ডব ও ভাঙ্গচুর এবং টাকা লুট করেছে নাকি শুনছি এমনটি জানিয়েছেন স্থানীয় বোট মালিককেগন।
বর্তমানে তার জিম্মি দশায় বোট মালিকেরা।
বর্তমানে বোট মালিকেরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

এব্যাপারে ঘটনাস্থলে গিয়ে আলাউদ্দিন এর সাথে যোগাযোগ করার চেস্টা করা হলে ও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল মাস্টার বলেন আমাকে কেউ ঘটনা সম্পকে বলে নাই তাই আমি এবিষয় কিছু জানি না।

ভেদুরিয়া স্প্রিড বোট ঘাটে হামলার ব্যাপারে ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এনায়েত হোসেন জানান আমি এবিষয় কিছু জানি না এবং কেউ আমাকে জানাইনি জানালে বা অভিযোগ পেলে ব্যবস্তা নিবো।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।