ব্রেকিংঃ

ভোলা বাসিকে ঈদ উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা ভাইস চেয়ারম্যান ইউনুছ।।

এম রহমান রুবেল .

ভোলা সদর উপজেলা সহ শিবপুর ইউনিয়ন বাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও ঈদ মুবারাক জানিয়েছেন সাবেক ভোলা সরকারি কলেজ ছাত্র সংসদ এর জি এস, জেলা স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্টাতা আহ্বায়ক, জেলা আ’লীগের দুই বারের সফল সাংগঠনিক সম্পাদক ও ভোলা সদর উপজেলা পরিষদের জনপ্রিয় ৩য় বারের নির্বাচিত ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ।

এক বাণীতে মোহাম্মদ ইউনুছ বলেন , লোভ-লালসা, হিংসা-বিদ্বেষসহ মনের পশুকে পরাজিত করার বাণী নিয়ে আবারও এসেছে ঈদুল আযহার ঈদ। কুরবানি আমাদের মাঝে আত্মদান ও আত্মত্যাগের মানসিকতায় আমাদের হৃদয়কে প্রসারিত করে। কুরবানির মর্ম অনুধাবন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে আমাদের সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে।
ত্যাগের শিক্ষা আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য। তিনি বলেন, সবাই সাধ্যমতো সেরা পশু কুরবানি দেবেন ঈদে। তবে এবার উৎসবের আমেজ ম্লান করে দিয়েছে করোনা আতঙ্ক।
বেসরকারি হিসাবে হাজার হাজার মানুষের প্রাণ গেছে এ ভাইরাসে। সরকারী হিসেবে মৃত্যুবরণ করেছে প্রায় ১৮ হাজার। সরকারি হিসাবেই আক্রান্ত হয়েছেন অন্তত ১১ লাখ মানুষ। বেসরকারি হিসাবে এই সংখ্যা আরো অনেক বেশি। করোনা ভাইরাসে স্বজনহারা মানুষের ঘরে আসবে না ঈদের আনন্দ। আবার শহর থেকে যারা নিজ নিজ এলাকা ও গ্রামে গিয়েছে, তাদের ঈদের খুশি ম্লান করেছে মহাসড়কে তীব্র যানজটসহ যাত্রাপথে বিভিন্ন ধরনের মহা ভোগান্তি।