ব্রেকিংঃ

মেহেন্দিগঞ্জে অসহার জমি দখল করে মাছ চাষ! বাঁধা দেওয়ায় গুম করার হুমকি।।

স্টাফ রিপোর্টার।।

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার আলিমাবাদ ইউনিয়নে অসহায় কৃষকের জমি জবর দখল করে মাছ চাষ পাশাপাশি তাদের বাঁধা দিলে গুমকরার হুমকির অভিযোগ ওঠে প্রভাবশালি ভোলার পশ্চিম ইলিশা ইউনিয়ন আওয়ামী এর সহ-সভাপতি ও তার ভাই বিরুদ্ধে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে জানা যায়, আলিমাবাদ ইউনিয়ন ৫ নং ওয়ার্ড গাগরিয়া এলাকার বাসিন্দা মোতাহার সিকদার এর ভোগদখলিয় আড়াইকানী কৃষি জমি প্রভাবশালি ভোলার পশ্চিম ইলিশা ইউনিয়ন আওয়ামী এর সহ-সভাপতি জহিরুল ইসলাম ও তার ভাই মনসুর ওই জমি থেকে মাটি ক্রয় করার কথা বলে দির্ঘ্য দুই বছর যাবৎ জমি জবর দখল করে মাছ চাষ করে আসছে।

এ বিষয়ে জমির মালিক মোতাহার সিকদারের সাথে কথা হলে তিনি বলেন, বছর দুয়েক আগে আমার ভোগদখলীয় কৃষিজমি থেকে মাটি কিনে নেওয়ার কথা বলে ১২ হাজার টাকার বিনিময়ে ভোলার প্রভাবশালি ও পশ্চিম ইলিশা ইউনিয়ন আওয়ামী এর সহ-সভাপতি জহিরুল ইসলাম ও তার ভাই মনসুর পুকুর খনন করেন। এবং ওই পুকুরে দির্ঘ্য দিন যাবৎ মাছ চাষ করছে। এ কাজে তাদের বাঁধা দিলে নানা সময়ে গুম ও জবাই করার হুমকি দিয়ে আসছেন তারা।

এ বিষয় অভিযুক্ত মনসুর এর সাথে কথা বললে তিনি বলেন, আমাদের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা সম্পন্ন মিথ্যা ও ভিত্তিহীন। মূলত এটা আমাদের ক্রয়কৃত জমি। মোতাহার সিকদার এর ভাইর কাছ থেকে আমরা এই জমি ক্রয় করেছি তার কোন জমি আমাদের দখলে নেই।

এ বিষয় ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, এ বিষয় লিখিত কোন অভিযোগ পাওয়া যায়নি অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।