ব্রেকিংঃ

ভোলায় বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে।।

আশিকুর রহমান শান্ত

ভোলা প্রতিনিধি

ভোলায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) সকালে ১০টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সামনে শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। পরে পুলিশ সুপার কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে জেলা পরিষদ কার্যালয়ের সামনে এসে শেষ হয়।


পুলিশ সুপার মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে টেলি কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তোফায়েল আহমেদ। অতিরিক্ত জেলা পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আসাদুজ্জামানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নূর মোহাম্মদ হোসাইনী, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহ্বায়ক মো. শফিকুল ইসলাম, জেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ,  লালমোহন উপজেলা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ফরহাদ সরদার, ভোলা জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি মোঃ আজিজুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকির, জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. এনায়েত হোসেন, ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিতাব অপুসহ জেলা পুলিশের কর্মকর্তা ও কমিউনিটি পুলিশিংয়ের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, অপরাধ দমনে পুলিশের সাথে সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে ‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র’ এ স্লোগান নিয়ে কমিনিটি পুলিশিং চালু হয়েছে। এর মাধ্যমে পুলিশের সাথে সাধারণ জনগনের একটি সেতুবন্ধন তৈরী হয়েছে। এই স্বপ্ন নিয়েই বাংলাদেশ পুলিশ সামনের দিকে আরো এগিয়ে যাবে।