ব্রেকিংঃ

ভোলার বোরহানউদ্দিনে আব্দুল গনি মাস্টারের জানাযা জনসমুদ্রে পরিণত।।

মো. সাইফুল ইসলাম আকাশ
নিজস্ব প্রতিবেদক,ভোলা
এক অভূতপূর্ব দৃশ্য! জানাযার স্থান বোরহানউদ্দিন উপজেলার লঞ্চ ঘাট টার্মিনালে মুখরিত হয় ওঠে হাজার হাজার মুসল্লির পদভারে” জনসমুদ্রের রূপ নিলো শোকাহত মানুষের উপস্থিতিতে।
চোখে অশ্রু আর নীরব বেদনা নিয়ে হাজার হাজার মানুষ অংশ নিলেন বোরহানউদ্দিন উপজেলার উদয়ন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি আব্দুল গনি মাস্টারের জানাযার
নামাজে।
আব্দুল গনি মাস্টার শনিবার দিবাগত রাত ১২ঃ১৫ মিনিটে (৮০) বছর বয়সে তার নিজ বাসভবনে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন বিভিন্ন রোগে ভুগছিলেন।
১১ ডিসেম্বর রবিবার আসর নামাজের পর মরহুম আব্দুল গনি মাস্টারের
নামাজের জানাজা শুরু হলেও দুপুরেই জনসমুদ্রে পরিণত হয় মরহুমের বাসা থেকে জানাজা স্থান পর্যন্ত।
জানাজা শুরু হওয়া পর্যন্ত চলে এই জনস্রোত।
শেষ শ্রদ্ধা আর ভালোবাসা জানাতে আসা বরেণ্য এই শিক্ষক এর জানাজার নামাজ তাই হয়ে যায় মহাসমুদ্র। এতো বড় জানাজা এর আগে কখনো দেখেনি উপজেলার মানুষ।
জানাজায় দল মত নির্বিশেষে সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।
নামাজের পূর্বে মরহুমের জীবনী নিয়ে অস্ট্রেলিয়া থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন ভোলা ২ আসনের সংসদ সদস্য”প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য আলী আজম মুকুল।
বক্তব্যে তিনি বলেন,আমার মামা আব্দুল গনি মাস্টার অত্যন্ত ভালো মানুষ ছিলেন, তার তুলনা হয় না। আমার মামার জন্য সবাই দোয়া করবেন,আমার মামাকে যেন মহান রব্বুল আলামীন জান্নাতুল ফেরদৌস নসিব করেন।
এ ছাড়া ও মাওলানা ফজলুল করিম, মাওলানা আব্দুল হক দেশ বরেণ্যে শিক্ষাবিদ,তার শিক্ষা জীবনের সহকর্মীবৃন্দ,রাজনীতিবিদ,আলেম-উলামারা বক্তব্য রাখেন।
বক্তারা বলেন,আব্দুল গনি মাস্টার ছিলেন বহুগুণে গুণান্বিত শ্রদ্ধাভাজন মানুষ।
সাধারণ সাদামাটা জীবন যাপন করতেন, জেনারেল লাইন থেকে শিক্ষা গ্রহণ করলে ও তিনি একটি মাদ্রাসা ও একটি মসজিদ প্রতিষ্ঠাতা করেছেন।
তার অবদান অকল্পনীয়”তার মৃত্যুতে শিক্ষা অঙ্গনের অপূরণীয় ক্ষতি হলো।
বক্তারা তাঁর রুহের মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
বরেণ্য এই শিক্ষক এর মৃত্যুতে ভোলার বিভিন্ন অঞ্চলের শিক্ষক,শিক্ষার্থী ও মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।
আব্দুল গনি মাস্টারের বড় ছেলে বোরহানউদ্দিন পৌর ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর ও উপজেলা যুবলীগের সভাপতি তাজউদ্দীন খান তার বাবার মৃত্যুতে বক্তব্যে বলেন,আমার বাবা আমার আদর্শ ছিলেন,আমার মাকে কয়েক বছর আগে হারিয়েছি।
বাবাই ছিলেন আমাদের ৪ ভাই ও ৩ বোনের অনুপ্রেরণা”বাবাকেও আজ শেষ বিদায় দিয়ে দিলাম’আমার বাবাকে সবাই ক্ষমা করে দিবেন।
আব্দুল গনি মাস্টার চার ছেলে ও তিন মেয়ে সহ তার অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।
এদিকে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভোলা ১ আসনের এমপি’সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ,ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব,বোরহানউদ্দিন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম,সাংবাদিক মো.সাইফুল ইসলাম আকাশ সহ বিভিন্ন রাজনৈতিক,শিক্ষাবিদ,সামাজিক ও সাংবাদিক সংগঠনের নেতারা।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।