ব্রেকিংঃ

গোলামী কর্মকাণ্ড থেকে সাংবাদিকদের বেরিয়ে আসতে হবে, প্রেসক্লাব সভাপতি অনু।।

সুমন চৌধুরী।। কোন গণমাধ্যমকর্মী রাজনীতিবিদদের গোলাম হয়ে থাকতে পারেনা। প্রতিটি সাংবাদিকদের উচিত যেকোনো রাজনৈতিক নেতাদের গোলামী থেকে বেরিয়ে আসা। এমনটি বললেন ভোলা প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট নজরুল হক অনু। দুপুরে ভোলা শহরের বিএফএস রোডের ভোলার জনপ্রিয় অনলাইন নিউজ স্পোর্টাল ভোলা প্রতিদিন এর কার্যালয়ে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় গণমাধ্যম কর্মীদের করণীয় বিষয় এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বর্তমানে অধিকাংশ গণমাধ্যমগুলোই পরাধীনতার বেড়াজালে আটকা পড়েছে। এর সাথে আটকে গেছে কোন কোন সাংবাদিকদের মনুষত্ব। বিশেষ করে ভোলা প্রেসক্লাবের তথাকথিত কিছু সাংবাদিকদের বিবেক ও মনুষ্যত্বকে জলাঞ্জলি দিয়ে তারা এখন রাজনীতিবিদদের পা চাটা গোলাম হিসেবেই সকলের কাছে পরিচিতি লাভ করেছে। আর ওই সকল সাংবাদিক নামধারী চাটুকারদের জন্যই আজ ভোলার রাজনীতিবিদরা সাংবাদিকদের মধ্যে ফাটল ধরাতে সক্ষম হয়েছে। এমনকি তারা নিজেরা রাজনীতির মাঠে পথভ্রষ্ট হয়ে এখন ভোলা প্রেসক্লাব নিয়ে রাজনীতি শুরু করেছে। ঐ সকল রাজনৈতিক ব্যক্তিদেরকে ভোলা প্রেসক্লাব ও সাংবাদিকদের নিয়ে নোংরা রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, সাংবাদিকরা সবকিছু সহ্য করার মানে এই নয় যে, তারা ভীতু তারা কাপুরুষ। মূলত সাংবাদিকরা রাজনীতিবিদদের সম্মান ও মর্যাদার কথা চিন্তা করেই অনেক সময় নিরবে সবকিছু সহ্য করে থাকে। কিন্তু না সামনের দিনগুলোতে কোন কলম সৈনিক অন্যায়কে প্রশ্রয় দেবে না। তারা যেকোনো ধরনের অন্যের বিরুদ্ধে তাদের লেখনীর মধ্য দিয়ে কঠিনভাবে জবাব দেবে।
এ সময় প্রেসক্লাব সাধারণ সম্পাদক শামস্ উল আলম মিঠু বলেন, আমরা নেতাদেরকে সম্মান করার মানে এই নয় যে নেতারা আমাদেরকে তাদের গোলামের মতো ব্যবহার করবে। অবশ্য তার জন্য আমরা তথাকথিত ঐ সকল সাংবাদিকদেরকেই দায়ী করছি, যারা সাংবাদিক নেতা সেজে সংবাদ কর্মীদের কলমকে বন্ধ করে রেখেছে। চাকরি খাওয়ার ভয় দেখিয়ে সাংবাদিকদেরকে দাবিয়ে রেখেছেন। সকল কলম সৈনিক কে ওই সকল সাংবাদিক নেতাদের কাছ থেকে সরে আসতে হবে। এমনকি সমাজের কাছে তাদের মুখোশ উন্মোচন করে দিতে হবে। একজন প্রকৃত সাংবাদিকের লিখনিতেই একজন রাজনীতিবিদকে স্বল্প সময়ে পরিচিতিতে নিয়ে আসতে পারে। আবার একজন সাংবাদিকের লিখনীতেই রাজনৈতিক ব্যক্তিদেরকে পচে গলিয়ে ডাস্টবিনে ফেলতে পারে।
সভায় ভোলা প্রতিদিনের সম্পাদক এইচ এম জাকির এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,…..

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।