ব্রেকিংঃ

খাদ্য নিয়ে দেশে কোনো দুর্ভিক্ষ নেই ভোলায় কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক।।

জনতার বাণী নিউজ।।

বর্তমান সরকার কৃষকবান্ধব সরকার বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রী ড.আবদুর রাজ্জাক।
ভোলায় কৃষকদের সাথে পেয়াজের খামার পরির্দশনের সময় কৃষি মন্ত্রী আরো বলেন বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রণোদনা দেবে সরকার। অকাল বন্যায় যেসব কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছে সরকার তাদের প্রণোদনা দেবে, কৃষকদের কল্যাণে সরকার সব করবে বলে জানান এ মন্ত্রী।

রোববার (১০ এপ্রিল) দুপুরে ভোলা সদর উপজেলার চর মনসা গ্রামে পেঁয়াজ চাষি ইয়ানুর রহমান বিপ্লব মোল্লার সবুজ বাংলা কৃষি খামার পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এই কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন বিএনপি তাদের ভাঙা রেকর্ডার বাজিয়ে দেশের পরিবেশ ঘোলাটে করতে চায়। খাদ্য নিয়ে দেশে কোনো দুর্ভিক্ষ নেই, দেশে কোনো হাহাকার নেই। খাদ্যশস্য যথেষ্ট মজুদ রয়েছে।

সবজির দাম বেশি হলেও দেশে কোনো দুর্ভিক্ষ নেই। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকদের সব ধরনের ভর্তুকি দিচ্ছে। এই বছর সরকার কৃষককে ২৮ হাজার কোটি টাকা প্রণোদনা দেবে। সরকার শত প্রতিকূলতার মধ্যেও সারের দাম বাড়ায়নি বলে জানান মন্ত্রী আবদুর রাজ্জাক।

এর আগে মন্ত্রী ভোলায় সমন্বিত ফল বাগান, লবণাক্ত জমিতে তেল জাতীয় ফসল ও পেঁয়াজের মাঠ পরিদর্শন করেন। ভোলাতে পেঁয়াজ চাষে সফলতা পাওয়ায় খুশি হন বাংলাদেশ সরকারের এ মন্ত্রী । পরে তিনি মাঠের অন্যান্য কৃষকদের সাথে কথা বলেন।

মন্ত্রী বলেন, ভোলার মাটি পেঁয়াজ চাষের জন্য উপযোগী। তাই এখানকার চাষিদের পেঁয়াজ চাষে আগ্রহী করার জন্য সবধরনের সহযোগিতা করবে সরকার। আবাদ বাড়লে বাজারে পেঁয়াজের সংকট আর থাকবে না বলে জানান তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কৃষি সচিব মো. সায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক বেনজীর আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক (ব্রি) মো. শাহজাহান কবীর, ভোলা জেলা প্রশাসক তৌফিক-ইলাহী চৌধুরী, ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লাসহ প্রমুখ।

উল্লেখ্য ইয়ানুর রহমান বিপ্লব মোল্লার সবুজ বাংলা কৃষি খামারের মাধ্যমে ভোলায় পেঁয়াজ চাষে বিপ্লব ঘটিয়েছে। ইতিমধ্যে তিনি জাতীয় পর্যায়ে অনেকগুলো পুরস্কার পেয়েছেন। এবছর তিনি ২০ একর জমিতে ১০০ হেক্টর মেট্রিক টন পেঁয়াজের আবাদ করে সফলতা পেয়েছেন। পাশাপাশি আদা ও বিভিন্ন প্রজাতির আম চাষ করছেন, তিনি ভোলা জেলার একজন সফল কৃষক।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।