ব্রেকিংঃ

ভোলায় পুলিশের অভিযানে ৪৭ টি মাদক মামলায় আটক ৫৫ এবং ১৫৮৮ কেজি মাদকদ্রব্য উদ্ধার।।

মোঃ সাইফুল ইসলাম আকাশ
নিজস্ব প্রতিবেদক,ভোলা
ভোলা জেলা পুলিশের আয়োজনে রবিবার (১৯ ফেব্রুয়ারি) ভোলা জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে ভোলা জেলা পুলিশের জানুয়ারি/২৩ ইং মাসের মাসিক অপরাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।


জানুয়ারি/২৩ মাসের অপরাধ পরিসংখ্যান পর্যালোচনা করে দেখা যায় যে, উক্ত মাসে ভোলা জেলায় ০৬টি ধর্ষণ, ২২টি নারী নির্যাতন, ০১টি সিধেল চুরি, ০৬টি চুরি, ০১টি অস্ত্র আইনে, ৪৭টি মাদক দ্রব্য আইনে, ০১ টি চোরা চালান, ০২টি সড়ক দুর্ঘটনা ও ৮২টি অন্যান্য মামলাসহ সর্বমোট ১৬৮টি মামলা রুজু হয়েছে। গত মাসে জেলা পুলিশ কর্তৃক মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ৪৭ টি মামলায় ১৫৫১ পিছ ইয়াবা, ১৭ কেজি ২৬১ গ্রাম গাঁজা, ফেনসিডিল ১৮ বোতল ও চোরাই মদ ০২ বোতল সহ সর্বমোট ৫৫ জনকে গ্রেফতার পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সার্বিক অপরাধ পর্যালোচনায় দেখা যায় যে, বিগত ডিসেম্বর মাসের তুলনায় জানুয়ারি মাসে নারী নির্যাতন সংক্রান্ত ঘটনায় রুজুকৃত মামলার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। নারী নির্যাতন সংক্রান্ত ঘটনায় আইন-শৃংঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিট পুলিশিং কার্যক্রমকে আরও সক্রিয় করার জন্য সংশ্লিষ্টদেরকে নির্দেশনা দেওয়া হয়।

এছাড়াও চুরি সহ সম্পত্তি সংক্রান্ত অপরাধ প্রতিরোধে বাজার কেন্দ্রিক রাত্রিকালীন পাহাড়াদার নিয়োগ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা/বাজার/পয়েন্টে সিসি টিভি স্থাপনের জন্য ব্যবসায়ি ও জনসাধারনের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পুলিশকে উদ্যোগী হওয়া সহ রাত্রিকালিন পুলিশি টহল বৃদ্ধি ও গ্রাম পুলিশদের কার্যক্রম নিয়মিত মনিটরিং করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

সভায় পুলিশ সুপার বলেন, বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে ও শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, গুজব রটানো, ডিজিটাল ডিভাইস, বিশেষ করে মোবাইলের প্রতি যুব সমাজের মাত্রাতিরিক্ত আসক্তি, অনলাইন জুয়া, সাইবার ক্রাইম, বাল্য বিবাহ, কিশোর অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, ট্রাফিক ব্যবস্থাপনা, ভোলা বাসস্টান্ডসহ বিভিন্ন বাস স্টান্ডে যাত্রী হয়রানি ও অতিরিক্ত ভাড়া আদায় সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে পুলিশি কর্মকাণ্ডে জনগণকে সম্পৃক্ত করে পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে সকলকে আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলা ও অপরাধ সংঘটনের আগেই তা সমাজ থেকে সমূলে উপড়ে ফেলার জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন আসাদুজ্জামান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), রিপন চন্দ্র সরকার, অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল), মো: জহুরুল ইসলাম হাওলাদার, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) ভোলা,মোঃ মাসুম বিল্লাহ, সহকারী পুলিশ সুপার (তজুমদ্দিন সার্কেল), প্রণয় রায় শিক্ষানবিশ সহকারি পুলিশ সুপার,ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা মোঃ শাহীন ফকির,বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকতা মোঃ মনির হোসেন মিয়া,ডিআইও-১,জেলা বিশেষ শাখা, অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, পুলিশ পরিদর্শক শহর ও যানবাহন শাখা, কোর্ট পুলিশ পরিদর্শক, ভোলাসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগন।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।