ব্রেকিংঃ

ভোলা সরকারী কলেজ যুব রেড ক্রিসেন্টের পক্ষ থেকে প্রফেসর পারভীন আখতারকে বিদায় সংবর্ধনা

এম মইনুল এহসান ॥
ভোলা সরকারি কলেজের সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার। যিনি শিক্ষার্খীদের কাছে মমতাময়ী “মা” হিসেবে পরিচিতি। ভোলা সরকারি কলেজের ইতিহাসে অধ্যক্ষ হিসাবে দীর্ঘ ৭ বছর অতিবাহিত করে কলেজকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। কলেজ শিক্ষার পরিবেশ, খেলাধুলা, সামাজিক কার্যক্রম, ধর্মীয় অনুষ্ঠান, রাষ্ট্রিয় অনুষ্ঠান, বির্তক, অবোকাঠামো উন্নয়ন, নবীনবরণ, পড়াশোনার ক্ষেত্রে শিক্ষার্থীদের মনোযোগী করে গড়ে তোলা , সহ সব কিছুই ম্যাডাম করে গেছেন তার যোগ্য নেতৃত্বে গুনে । ম্যাডাম তার দায়িত্বটাকে নিয়েছিলেন আন্তরিক ভাবে, যার ফলে সফলতার চুরান্ত শিখরে পৌছেছিলেন । নিজেকে প্রতিষ্ঠা করেছিলেন এক জন আলোকিত মানুষ হিসেবে । অন্যান্ন কয়েকটি সংগঠনের মত তার হাত ধরেই ভোলা সরকারি কলেজে নতুন করে যাত্রা শুরু করেছে “ভোলা সরকারি কলেজ যুব রেড ক্রিসেন্ট” কার্যক্রম। ভোলা সরকারি কলেজের সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতারকে অবসর উপলক্ষে বিদায়ী সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে বক্তরা এসব কথা বলেন ।
সোমবার(১৩ আগষ্ট) ভোলা সরকারি কলেজে যুব রেড ক্রিসেন্ট ইউনিট শাখা এর আয়োজনে কলেজ ১১৫ নং হলরুমে এই ভোলা সরকারি কলেজের সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার অবসর জনিত বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয় ।
এই সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলেজের উপধ্যক্ষ প্রফেসার মো: গোলাম জাকারিয়া। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদ এর সম্পাদক জামাল হোসেন, মৃত্তিকা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ শফিকুল ইসলাম মোল্লা, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে সভাপত্বিত করেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক ও ভোলা সরকারি কলেজ এর যুব রেড ক্রিসেন্ট ইউনিট শাখার সমন্বয়কারী মো: জামাল উদ্দীন।
এছাড়াও উপস্থিত ছিলেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান ও ইযুথ কমিশন এর সদস্য আদিল হোসেন তপু, উপ-প্রদান মো: আনোয়ার হোসেন, প্রশিক্ষন বিভাগের প্রধান সাদ্দাম হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে যুব সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন মো: আল-আমিন, রিদয়, তাবাসুম এনি, জাকির হোসেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন লিয়া আক্তার শুভ্রা, ছিনথিয়া বেগম।
এসময় বক্তারা বলেন, প্রফেসর পারভীন আখতার ছিলেন একজন আলোকিত মানুষ। তিনি কলেজটিকে তার সন্তান এর মতো করে আলো ছড়িয়েছেন। কলেজের শিক্ষার মানবৃদ্ধির পাশাপাশি তিনি সামাজিক সংগঠনগুলোকে তিনি সক্রিয় করতে অগ্রনী ভূমিকা রেখেছেন।
এসময় বক্তারা আরো বলেন, শিক্ষার ক্ষেত্রে এখন ভোলা সরকারি কলেজ অভিভাবকদের কাছে প্রথম পছন্দ। যা গত কয়েক বছর আগেও ছিলো না। এটি সম্ভব হয়েছে প্রফেসর পারভীন অখতার এর কারনে। ম্যাডাম এর বিদায় এর মধ্যে দিয়ে কলেজের উন্নয়ন ও শিক্ষার মান ঝিমিয়ে না পরে যেন আরো সক্রিয় ভাবে চলে বক্তারা এই প্রত্যাশা করেন।
উল্লেখ্য, ২০১১ সালে ২৫ আগস্ট অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার ভোলা সরকারি কলেজের ৩২তম অধ্যক্ষ হিসাবে তিনি দায়িত্ব নিয়েছিলেন। ৭ বছর পর তিনি অবসর জনিত কারনে আগামি ৪ সেপ্টেম্বর তিনি বিদায় নিচ্ছেন।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।