ব্রেকিংঃ

ভোলায় স্বচ্ছভাবে ত্রান বিতরনে বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান বিপ্লবের দৃষ্টান্ত স্থাপন।।

এম রহমান রুবেল

ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নে স্বচ্ছভাবে ত্রান বিতরনে বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা আঃলীগের প্রচার সম্পাদক ইয়ানুর রহমান বিপ্লব মোল্লাহ প্রাপ্তকারি অসহায় হতদরিদ্র কর্মিহীনদের বাড়িতে গিয়ে তালিকা করে ত্রান বিতরন করে এক দৃষ্টান্ত নজির স্থাপন করেন।

 

সরেজমিনে গিয়ে জানা যায় চেয়ারম্যান বিপ্লব নিজ এলাকায় ইউপি সদস্যদের সাথে নিয়ে বাড়ি বাড়ি গিয়ে নিজে তালিকা তৈরি করে সুষ্ঠভাবে কর্মহীন ও মধ্য বিত্তদের বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিয়ে সর্বমহলে প্রসংশার দাবিদার হয়েছেন।
পর্যায়ক্রমে না পাওয়া কর্মহীনদের তালিকা তৈরি করে তাদেরকে বাড়ি বাড়ি খাদ্য পৌছে দেওয়ার প্রক্রিয়া চলছে।

করোনা কোভিট(১৯) কর্মহীন হতদরিদ্র ও মধ্য বিত্ত পরিবারের মাঝ খাদ্য সামগ্রী বিতরনে ১০০% সফল হয়েছেন চেয়ারম্যান বিপ্লব মোল্লাহ।

বাপ্তা ইউনিয়নে এই পর্যান্ত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেওয়া হতদরিদ্র কর্মহীন ১ হাজার পরিবারের মাঝে উপহার হিসেব খাদ্য সামগ্রী বিতরন।
এবং সাবেক বানিজ্য মন্ত্রী ভোলা সদর আসনে এমপি তোফায়েল আহমেদ এর ব্যক্তিগত তহবিল থেকে ৮৫০ ও বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান জেলা আঃলীগের প্রচার সম্পাদক ইয়ানুর রহমান মোল্লার ব্যক্তিগত তহবিল থেকে ১৭০০ জনকে পরে ইমাম মুয়াজ্জিন কে ১৫০ জনের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন।

এছাড়া ও বাপ্তায় জেলেদের মাঝে ভিজিএফ দুই ধাপে ৯২০ জনকে,রেশন কাড দেওয়া হয় ১৬৫০ জনকে, ভিজিডি কাডের চাল দেওয়া হয় ২৪২জনকে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই করোনা দূর্যোগে আরো ৬০০ জনকে এবং মানবিক সহয়তা থেকে ৯৫০, এবং ভোলা সদর আসনের এমপি সামনে আরো ৪৫০ জনের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী দিবেন।

করোনা চলাকালিন সময় বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান বিপ্লব মোল্লাহ তার বাপ্তা ইউনিয়নের কর্মহীন অসহায় হতদরিদ্র ৭৫৯২ জন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন।

এর বাহিরে ও বাপ্তা ইউনিয়নের জনগন বয়স্ক ভাতা, মাতৃত্বকালি ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা পাচ্ছেন।
বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা প্রতিবেদক কে জানান, বাপ্তা ইউনিয়নে সঠিক পর্যবেক্ষনের মাধ্যমে আমি আমার পরিষদের ইউপি সদস্য ও ইউনিয়ন আঃলীগ কে সাথে নিয়ে অসহায় হতদরিদ্র কর্মহীন ও মধ্য বিত্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছি এবং বিতরনে কোন রকমের অনিয়ম হতে দেইনি।
তিনি বলেন আমার ইউনিয়নের জনগন না খেয়ে মরবে এটা হতে দেওয়া যায় না।
তাই আমি আমার ব্যক্তিগত উদ্দেগ্য ১৮৫০ জন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, পেয়াজ, বুট,আলু বিতরন করি।
মহান করুনাময় আল্লাহর রহমতে প্রতিদিন আমার এলাকার জনগনের খবরা খবর রাখছি এবং কোথায় কোন রকমের কোন সমস্যা হলে সাথে সাথে তাদের খবরা খবর রাখছি।

চেয়ারম্যান বিপ্লব করোনায় সকল বৃত্তশালিদের কাছে অনুরোধ জানান এই করোনা দূর্যোগের সময় অসহায়দের পাশে দাড়ানোর জন্য।
তিনি বলেন, মানুষ মানুষের জন্য তাই অসহায় মানুষের পাশে দাড়ানোর সুযোগ এখন আসুন আমরা সবাই অসহায় মানুষগুলোর কথা চিন্তা করে তাদের পাশে দাড়াই।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।