ব্রেকিংঃ

আওয়ামিলীগ সরকার জনবান্ধব সরকার টেলিকনফারেন্সে তোফায়েল আহমেদ।।

জনগনকে নিরাপত্তায় রাখতে কাজ করছে সরকার

এম রহমান রুবেল।।

করোনা কোভিট (১৯) পরিস্থিতি মোকাবেলায় সকলকে ঘরে থেকে স্বাস্থ্যবিধি ও সরকারের বিধি নিষেদ মেনে চলার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, বানিজ্য মন্ত্রনায়লের সংদসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।

বুধবার ১২ ঘটিকার সময় ভোলা জেলার সদর উপজেলার আলিনগর ইউনিয়নের চেয়ারম্যান বশির আহমেদ এর সঞ্চালনায় উত্তর আলিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে জেলা প্রশাসক মোঃ তৌফিক ই লাহী চৌধুরীর সভাপতিত্বে বাজারকমিটি সভাপতি-সম্পাদক , ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দ স্থানীয় স্কুল, কলেজ , মাদ্রাসার প্রধানদের নিয়ে এক ঘরোয়া বৈঠকে ঢাকা থেকে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রবীন নেতা ৬৯ এর মহানায়ক বঙ্গবন্ধুর রাজনৈতিক সচিব তোফায়েল আহমেদ।

তিনি বলেন, সকলকে কঠোর লকডাউনের নিয়ম মেনে চলতে হবে। করোনা পরিস্থিতির প্রথম ঢেউ যেভাবে মোকাবেলা করা হয়েছে, তেমনি নিয়ম মেনে চললে চলমান ও পরবর্তী ঢেউ মোকাবেলা করা সম্ভব হবে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল পদক্ষেপ আন্তর্জাতিকভাবে প্রশংসিত হচ্ছে।
আওয়ামিলীগ সরকার জনবান্ধব সরকার। সরকার জনগনকে নিরাপদে রাখতে কাজ করছে বলেও উল্লেখ করে সকলকে লকডাউন সফল করতে অনুরোধ জানান তোফায়েল আহমেদ।

জেলা প্রশাসক তার বক্তব্যে জানান, ঘরে থাকা কোন ব্যক্তির খাদ্য সমস্যা দেখা দিলে , উপজেলা নির্বাহি কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে জানাবেন তারা জেলা প্রশাসনের তরফ থেকে অসহায়দের ঘরে খাদ্য পৌঁছে দেয়া হবে।
গ্রামের বাজারগুলোতে লকডাউন কর্মসূচি সফল করতেই এই ঘরোয়া বৈঠক করা হয় বলেও জানান জেলা প্রশাসক। এ সময় সিদ্ধান্তমূলক আরো বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন, উত্তর দিঘলদী ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত হোসেন মনসুর, উপজেলা আ’লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মনসুর আলম নাগর, জেলা স্বেচ্ছাসেবকলীগের নেতা ইশরাফিল ইফাদ।

২টি ইউনিয়নের শতাধিক ছোট ছোট বাজার নিয়ন্ত্রন রাখতেই এই বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

নির্দিষ্ট দূরত্বে কাচাবাজার বসানো ছাড়া সব ধরনের দোকান বন্ধ রাখতে মাইকিং করা হয়।
অহেতুক কেউ ঘর থেকে বেড় হলে তাকে গ্রেফতার করা হবে বলেও ঘোষনা দেয়া হয়।
বৈঠকে ২ইউনিয়নের ২৫ জন প্রতিনিধি অংশ নেন।
পরে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার ও উপজেলা চেয়ারম্যান বিভিন্ন বাজার এলাকা পরিদর্শন করেন।
উল্লেখ গত দুই দিনে জেলার বিভিন্ন বাজার এলাকা থেকে দুই শতাধিক ব্যক্তিকে জরিমানা করা হয়েছে।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।