ব্রেকিংঃ

সফলতার ৫বছরে উন্নয়নের রোল মডেল ভেদুরিয়া ইউনিয়ন।।

এম রহমান রুবেল।

সফলতার ৫ বছরে উন্নয়নের ছোয়ায় রোল মডেল রুপান্তরিত ভেদুরিয়া ইউনিয়ন টি।


ভোলা থেকে বিছিন্ন ভেদুরিয়া ইউনিয়ন ছিল এক সময় অজপাড়াগাঁ। ছিলো না কোন যোগাযোগ ব্যবস্থা।

যোগাযোগের এক মাত্র ব্যবস্থা ছিলো নৌকা।আজ সেই যোগাযোগের ব্যবস্থা নৌকার পরিবর্তে আমাদের প্রিয় নেতা ভোলা সদর আসনের এমপি ভোলার অভিভাবক জীবন্তকিংবদন্তী সাবেক বানিজ্য মন্ত্রী বঙ্গবন্ধুর স্নেহের তোফায়েল আহমেদ এমপি মহোদয় এর সহযোগিতায় ভেদুরিয়ার সাথে ভোলা ব্যাংকের হাট ব্রীজ সংযুক্ত করে দিয়ে ভেদুরিয়ার রুপ রেখা পাল্টিয়ে দিয়েছেন।

এই ভেদুরিয়া চর নামক এলাকাটি এক সময় ভোলা থেকে বিছিন্ন ছিলো, ছিলো না কোন শিক্ষা প্রতিষ্টান, রাস্তাঘাট সহ কোন উন্নয়ন।

ভেদুরিয়া ইউনিয়নে তোফায়েল আহমেদ এমপি মহোদয়ের প্রচেস্টায় আজ যেদিকে তাকাবেন সেদিকে শুধু উন্নয়ন আর উন্নয়নের রুপ বৈচিত্র্যময় সৌন্দর্যের প্রতীক দেখতে পাবেন।

ভেদুরিয়া ইউনিয়ন টি কে একটি আধুনিক ও সৌন্দর্যময় ইউনিয়নে পরিনত করতে আমার নেতা যা যা করেছেন তার নিম্ন রুপ,,
ভেদুরিয়া ইউনিয়নে মাননীয় সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি মহোদয়ের প্রচেস্টায় শিক্ষার মান প্রসার বাড়ানোর জন্য ১০০ কোটি টাকা ব্যায়ে আধুনিক মানের একটি টেক্সটাইল কলেজ, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জন নেতা তোফায়েল আহমেদ ভেদুরিয়া ব্যাংকের হাটে ১৬ কোটি টাকা ব্যায়ে আধুনিক মডেল মসজিদ নির্মীত করেছেন,খেয়া ঘাট ব্রীজ হইতে ২২ কি.মি পাকা রাস্তা নির্মান,তেতুলিয়া নদী ভাঙ্গনরোধে বাড়ি ঘর বাচিয়ে রাখার জন্য জিও ব্যাগের মাধ্যমে তা রক্ষা করা, উত্তর ভেদুরিয়ায় ৩ টি হাই স্কুল ভবন নির্মান,১৫ টি সাইক্লোন শেল্টার, ভেদুরিয়া গ্যাস ফিল্ড থেকে গ্যাস উত্তলন,ত্রান শাখা থেকে ভেদুরিয়ার ভিতরের খালের উপরে বিছিন্ন বাড়ি ঘরে সংযুক্ত করতে ১৫ টি ছোট বড় ব্রীজ নির্মান, ভোলার কৃতি সন্তান তোফায়েল আহমেদ এর প্রচেস্টায় ভোলা কে বরিশালের সাথে ব্রীজ দিয়ে সংযুক্ত করতে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ব্রীজের কথা উত্থাপন করলে তা মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা বরিশাল এক জনসেবায় ঘোষনা করেন।

অচিরে ই ব্রীজের কাজ আরাম্ভ হবে ইনশাআল্লাহ। গত ৫ বছরে বিশুদ্ধ পানি পান করতে ভেদুরিয়া বাসির মধ্যে মাননীয় নেতার দেওয়া ৩৫০ টি গভীর নলকুপ স্থাপন করি,৫০ টি মসজিদ সংস্কার করার জন্য ৪০ লাখ, সকল সরকারি প্রার্থমিক বিদ্যালয়ের মাঠ/ ভবন সংস্কারের জন্য টিআর, কাবিখার মাধ্যমে সংস্কার করা হয়েছে,৫০ কি.মি পাকা রাস্তা, এবং ৪০ কি.মি কাচা রাস্তা করা হয়েছে, চর চটকিমারার চরে ৭ কি.মি রাস্তা ও ৫ টি ব্রীজ নির্মান করা হয়েছে, গ্রামকে শহরে রুপান্তরিত করতে মাননীয় নেতার টিআর, কাবিখার মাধ্যমে জনকল্যানে রাস্তায় যাতায়াতের জন্য ২২০ টি লাইট সংযুক্ত করা হয়েছে,চর চটকিমারার চরের মানুষের জন্য অন্ধাকারের প্রকোস্ট থেকে সকলকে আলোকিত করতে শত ভাগ বিদ্যুৎয়ন করে প্রত্যাকটি ঘর কে আলোকিত করেছি,ভেদুরিয়া ইউনিয়নে শতভাগ স্বাস্থ্য সম্মত টয়লেট নির্মান,বাল্যবিবাহ,মাদক,আইনশৃঙ্খও নাশকতা মুক্ত রাখতে কাজ করে যাচ্ছি, প্রতিটি জনগনকে ইউনিয়ন পরিষদের সেবা পৌছে দিয়েছি,ইউনিয়ন পরিষদের কার্যক্রম সকলের জন্য উম্মুক্ত করে দিযেছি,চটকিমারার চরে মানুষ ও গরু ছাগল,হাস মুরগী নিরাপদে রাখতে মাঠির কিল্লা করা হয়েছে,ভেদুরিয়া ইউনিয়নে,যাদের ঘর নেই তাদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ঘর দিয়েছেন। তাই তাদের জন্য ৪ টি গুচ্ছ গ্রামে সরকার ঘর বানিয়ে দিয়েছে।
ভেদুরিয়ায় নতুন ভাবে বালিকা মাধ্যমিক ভবন নির্মান, আলিয়া মাদ্রাসা ভবন নির্মান,ব্যাংকের হাট কলেজ ভবন নির্মান,ব্যাংকের হাট হাই স্কুল মাঠ সংস্কার ও বৃদ্ধিকরন করা হয়েছে, জনগনকে হয়রানী থেকে মুক্ত করতে পরিষদের সকল কাজ অনলাইন করন করা হয়েছে,ভেদুরিয়া থেকে চর চটকিমারা চরে যাইতে জনকল্যাণে তা পরিষদ থেকে খেয়া উম্মুক্ত করন করা হয়েছে, ইউনিয়নে স্বাস্থ্য ক্লিনিক স্থাপন করা হয়েছে, ইউনিয়নের বিভিন্ন মরা পুকুর পরিষদের পক্ষ থেকে খনন করা হয়েছে,খাদ্য গোডাউন চালু রাখা হয়েছে,ব্যাংকের হাট বাজারে পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা ও পাবলিক টয়লেট নির্মান করা হয়েছে,এবং আদালতের মামলা জট কমাইতে জনগনকে ভোগান্তি থেকে বাচাতে অর্থ অপচয় ও মামলা মুকাদ্দামায় থেকে রক্ষা পেতে আমাদের গ্রাম্য আদালতের মাধ্যমে নিষ্পত্তির ব্যবস্থ করে দিয়েছি।
চেয়ারম্যান তাজুল ইসলাম মাস্টার বলেন,আমার কোন চাওয়া পাওয়া নাই আমাকে আমার নেতা তোফায়েল আহমেদ এমপি মহোদয় ইউনিয়ন আ’লীগের সভাপতি ও আমাকে স্থানীয় নির্বাচনে নমিনেশন দিয়ে জনগনের ভোটের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচিত করেছেন।
আমি তারই ধরাবাহিকতায় নেতার নির্দেশক্রমে ই মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবাযনের লক্ষে জনগনের জন্য সর্বদা উম্মুক্ত ভাবে কাজ করেছি। জনগন আ’লীগের সুফল ভোগ করেছে। আমি শতভাগ নিশ্চিত আ’লীগের আমলে ভেদুরিয়া ইউনিয়নে যে উন্নয়ন হয়েছে তা অন্য কোন আমলে হয় নাই আমার দৃঢ় বিশ্বাস মাননীয় প্রধানমন্ত্রী ও জননেতা তোফায়েল আহমেদ এমপি মহোদয় আমাকে আগামিতে নমিনেশন দিলে আমি যে উন্নযন ও জনকল্যানে কাজ করেছি জনগণ আমাকে নিরাশ করবেন তাদের রায়ে আমি আবারো বিপুল ভোটে নির্বচিত হবো ইনশাআল্লাহ। কারন জনগন জানেন আমি একজন স্কুল শিক্ষক আমার কোন চাওযা পাওয়া নাই। আমি কোন ঠিকাদারি করি না,শালিশী বিচার করে মানুষের জমি ভোগ দখল করি না সাদা ভাবে জীবন করি। পরিষদের জনগনকে সেবা দেওয়ার পর ও তারা সব সময় আমাকে আমার বাসায় পান তাদের আমি সেবা দিতে পেরে খুব আনন্দিত। তিনি আরো বলেন আমার ইউনিয়নের জনগন ই আমার সব আমার ছেলে মেয়েরা যার যার অবস্থানে বেশ ভালোই আছে। আমি এই বৃদ্ধ বয়সে জনগনের সেবার মাধ্যমে তাদের পাশে থেকে বাকি জীবন টা কাটিয়ে দিতে চাই।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।