ব্রেকিংঃ

রাস্তা কেটে বরযাত্রীকে আটকে দেওয়া আলোচিত সেই মেম্বার এর নেতৃত্বে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত-১।।

স্টাফ রিপোটার।।

ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের যাতায়াতের রাস্তা কেটে বিয়ের বরযাত্রী আটকে দেওয়া সেই আলোচিত মেম্বার হারুন মাল এর নেতৃত্বে লাঠিয়াল বাহিনী নিয়ে জমি দখলের অভিযোগ উঠেছে।

রবিবার (২৭ নভেম্বর) সকাল ১০ টা ৩০ মিনিটের দিকে ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের চরগাজি গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী পরিবার ও স্থানীয়দের সূত্রে জানা যায়, স্থানীয় বাসিন্দা নাছির ব্যাপারীর ও আকতার লাঠিয়াল গং এর সাথে দীর্ঘদিন জমি নিয়ে বিরোধ চলছে। এই বিরোধের জেরে গত ২১.৩.২০২১ তারিখে সহকারী জজ নাসিম মাহমুদ একটি অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। ঐ নিষেধাজ্ঞা অমান্য করে রবিবার আকতার লাঠিয়াল গংরা ভারাটিয়া লোকজন নিয়ে এসে জমি দখল করতে যায়। জমি থেকে মাটি কাটার সময় বিবাদী নাছির ব্যাপারীরা ৯৯৯ ফোন করে বিষয়টি জানান। ৯৯৯ খবর পেয়ে ভেলুমিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ গোলাম মোস্তফা ঘটনা স্থলে যান।
ইনচার্জ গোলাম মোস্তফা এর সামনে আকতার লাঠিয়াল গংরা জাকির হোসেনদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় জাহিদ (২৩) একজন গুরুতর আহত সহ ৩/৪ জন আহত হয়। আহত জাহিদ ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা বলেন, মেম্বার হারুন মাল স্থানীয় ভাবে প্রভাব খাটিয়েই তার কথা মতো যারা না চলে তাদের উপর অতর্কিত হামলা মামলা করে হয়রানি করে।

উল্লেখ্য অভিযুক্ত মেম্বার হারুন মাল বিগত কয়েকদিন আগে ৬ নং ওয়ার্ডের বাসিন্দা জামালের মেয়ের বিয়েতে যাতায়াতের রাস্তা কেটে বরযাত্রী আসতে বাধা প্রদান করেন। এছাড়াও তার বিরুদ্ধে মাদক, নারী কেলেঙ্কারি সহ একাধিক অভিযোগ রয়েছে।

অভিযুক্ত মেম্বার হারুন মাল এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি ঘটনাস্থলে উপস্থিত ছিলাম। আকতার লাঠিয়াল তার জমিতে ঘর তুলতে লোকজন নিয়ে গিয়েছে। সেখানে ফাঁড়ির ইনচার্জ এর সাথে জাকির হোসেনরা জমির কাছে আসলে আকতার লাঠিয়াল এর লোকজন একটা ছেলেকে মেরেছে।

এ বিষয়ে অভিযুক্ত আকতার লাঠিয়াল বলেন, চেয়ারম্যান আমাকে অর্ডার দিয়েছে তাই আমি লোকজন নিয়ে আমার জমিনে মাটি কাটতে গিয়েছি। আদালতের নিষেধাজ্ঞা বলবত থাকা অবস্থায় জমিতে মাটি কাটতে পারেন কিনা এমন প্রশ্নের জবাবে আকতার লাঠিয়াল বলেন জমিতে কোন নিষেধাজ্ঞ নেই।

উক্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে ভেলুমিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ গোলাম মোস্তফা বলেন – ৯৯৯ এর কল পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই – তবে নিয়ন্ত্রণে আনার আগেই ঘটনাস্থল একজন গুরুতর আহত হয়। দুঃখজনক ভাবে এ আহতর ঘটনা ঘটে যায়।

এ বিষয়ে ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির জানান বিষয়টি নিয়ে মৌখিকভাবে অভিযোগ পেয়েছি , লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।