ব্রেকিংঃ

ভোলায় নারী উদ্যোক্তাদের তিন দিনের অনলাইন উদ্যোক্তা মেলার উদ্বোধন।।

আশিকুর রহমান শান্ত

ভোলা প্রতিনিধি

ভোলায় অনলাইন নারী উদ্যোক্তা পরিবারের ওমেন্স ই-কমার্স প্লাটফর্ম এর আয়োজনে তিন দিনের ‘অনলাইন উদ্যোক্তা মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার (২১ জানুয়ারি) সকালে শহরের চিলি চাইনিজ রেস্টুরেন্টে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন, ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সামস্-উল-আলম মিঠু, ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শাহীন ফকির ।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মেলা উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা ভোলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আজকের পত্রিকার ভোলা জেলা প্রতিনিধি সাংবাদিক শিমুল চৌধুরী, মীর শাওন, নিয়াজ মোর্শেদ, ওমেন্স ই-কমার্স প্লাটফর্ম এর সভাপতি এসবি বিথী প্রমূখ। উদ্বোধন শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় হরেক রকম মুখরোচক খাবার, কুশিপণ্য, ওয়ালমেট, বিভিন্ন ডিজাইনের পোশাকসহ নানারকম পোশাক, কসমেটিক্স, জুয়েলারী, অর্নামেন্টসসহ বিভিন্ন পণ্যের পসরা সাজানো হয়েছে।

মেলায় মোট ১৭ টি স্টল রয়েছে, এ স্টলের স্বত্বাধিকারীরা মূলত অনলাইনে পণ্য বিক্রি করলেও সরাসরি পছন্দের পণ্য ক্রয়ের সুবিধার্থে এবং ব্যবসা প্রসারের লক্ষ্যে ভোলায় এই প্রথম কয়েকজন নারীর উদ্যোগে নিজস্ব অর্থায়নে ব্যতিক্রমধর্মী এই নারী অনলাইন উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়েছে। ভোলা ওমেন্স ই-কমার্স প্লাটফর্ম এ মেলার আয়োজন করে।

অনলাইনের পাশাপাশি মেলায় পসরা সাজানো স্টল থেকে পছন্দের পণ্য ও হাতে তৈরি হরেক রকম খাবারসহ পণ্যসামগ্রী কিনতে দর্শনার্থী ও ক্রেতাসহ খুচরা বিক্রেতারা ভিড় করছেন। তাদের এমন আয়োজনকে সমর্থন জানাতে উপস্থিত হন সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা। ব্যবসায় প্রসার ঘটাতে ২১ জানুয়ারি শুরু হওয়া এ মেলায় প্রায় ১৭টি স্টল রয়েছে। প্রতিটি স্টলে হাতের তৈরি নানা রকম পণ্য বিক্রি করছেন ভোলার নারী উদ্যোক্তারা। জেলার নারীদের এমন ব্যতিক্রম উদ্যোগে মুখরিত হয়ে উঠে মেলা প্রাঙ্গণ।