ব্রেকিংঃ

ভোলায় জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্টিত

এম রহমান রুবেল।।সেবা ও উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩’ উপলক্ষ্যে মঙ্গলবার (১৯ই সেপ্টেম্বর) সকাল ১২ টায় স্থানীয় সরকার বিভাগ,ভোলা জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

জেলা ডেপুটি কালেক্টর (নেজারত) মোঃ আবু ছায়েদ এর সঞ্চালনায় ও জেলা প্রশাসক জনাব আরিফুজ্জামান এর সভাপতিত্বে,
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান।
এছাড়া আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহি কর্মকর্তা মোঃ কামাল হোসেন,ভোলা পৌরসভার মেয়র মনিরুজ্জামান,অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার শাহ, জেলা আ’লীগের সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক ও কাচিয়া ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান আলহাজ্ব জহুরুল ইসলাম নকিব, জেলা এলজিআরডি নির্বাহি প্রকৌশলি ইব্রাহিম খলিল,উপজেলা নির্বাহি কর্মকর্তা তৌহিদুল ইসলাম,জেলা জনস্বাস্থ্য প্রকৌশলি মোহাম্মদ মাহমুদ খান সহ স্থানীয় ইউপি চেয়ারম্যান,ইউপি সচিব ও বিভিন্ন দপ্তরের জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

এসময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। দিবসটি পালনের মাধ্যমে স্থানীয় সরকার ও সাধারণ জনগণের মেলবন্ধন আরো দৃঢ় হবে। সেবা প্রাপ্তি হবে সহজ ও ঝামেলামুক্ত। স্থানীয় সরকার অধিকতর দক্ষতার সাথে নিরাপদ পানি, স্যানিটেশন, শিক্ষা, চিকিৎসা, সামাজিক নিরাপত্তা, অবকাঠামো উন্নয়ন প্রভৃতি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবে।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।