ব্রেকিংঃ

ভোলায় বিএনপির অবরোধে জনগনের জানমাল রক্ষায় আওয়ামী লীগের কঠোর অবস্থান।।

এম রহমান রুবেল।।বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টার ডাকা তৃতীয় দফার অবরোধের জনগনের জান মাল রক্ষায় প্রথম দিনে ভোলার রাজপথে কঠোর অবস্থানে আওয়ামী লীগ।

অবরোধের প্রতিবাদে পৌর শহরের মোড়ে মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে অবরোধে নাশকতা রুখতে ও নিরাপত্তা নিশ্চিত করতে আওয়ামী লীগের পাশাপাশি সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। শহরের বিভিন্ন পয়েন্টে মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক পুলিশ। কিছুক্ষণ পরপর টহল দিচ্ছেন রেব ।

সরেজিমনে দেখা গেছে, বুধবার (৮ নভেম্বর) সকালে জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইউনুছের নেতৃত্বে আওয়ামী অঙ্গ-সহযোগী সংগঠনগুলো বিএনপির বিরুদ্ধে ‘প্রতিরোধ কর্মসূচি’ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

অবরোধের বিরুদ্ধে শান্তি সমাবেশে ইউনুছ বলেন, আগামী নির্বাচন পর্যন্ত রাজপথে নিজেদের শক্ত অবস্থান বজায় রাখব এবং বিএনপিকে রাজপথেই প্রতিরোধ করা হবে।

এদিন পৌর শহরের কালিনার্থ রায় বাজার, ইলিশা বাস্ট্যান্ড,কালিবাড়ি মোড়,যুগির ঘোল,বরিশাল দালান,বাস্ট্যান্ড,লঞ্চঘাট সহ ইউনিয়নগুলোর গুরুত্বপূর্ণ স্থানেও নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। এছাড়াও জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকেও একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করতে দেখা গেছে আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ ইউনুছ ও তার সমর্থকদের।

বিএনপির অবরোধে আওয়ামী লীগের কঠোর অবস্থান ও কর্মসূচি নিয়ে কথা হলে জেলা আ’লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ বলেন, বিএনপি আন্দোলনের নামে নির্বাচন বানচাল করতে চায়। জনগণের জানমালের ক্ষতি করতে চায়। তারা দেশকে একটি অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চায়। জনগণের জানমালের রক্ষায় তাদের এই সহিংসতার বিরুদ্ধে আমরা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি, সতর্ক পাহারায় আছি। তাদের এই অবৈধ অবরোধে কোন নাশকতা সৃষ্টি করতে চাইলে কোনপ্রকার ছাড় দেওয়া হবেনা।

ইউনুস আরো বলেন, সারাদেশে জামায়াত-বিএনপির ডাকা অবরোধে তারা যে নাশকতা করার পরিকল্পনা করেছে তা প্রতিহত করতে আমরা আওয়ামী লীগের কর্মীরা রাজপথে রয়েছি।
নির্বাচনকে বানচাল করতে তাদের যে ষড়যন্ত্র তা সাধারণ জনগনকে সাথে নিয়েই ভেঙ্গে দেওয়া হবে। ভোলায় বিএনপি-জামায়াত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জানমালের ক্ষয়ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে সেজন্য আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী-সমর্থকদের নিয়ে সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তুলছি।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহীন ফকির বলেন, পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো অরাজকতা রোধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। অবরোধের নামে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনায় ছাড় দেওয়া হবে না।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।