ব্রেকিংঃ

ভোলায় সার কারখানা নির্মাণে সম্ভাব্য স্থান পরিদর্শন- শিল্প মন্ত্রীর

আমরা স্বয়ংসম্পূর্ণ হয়ে গেলে বিদেশ থেকে আর কোন সার আনতে হচ্ছে না: শিল্প মন্ত্রী

এম রহমান রুবেল।।
ভোলায় গ্যাস ভিত্তিক সার কারখানা নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে ভোলায় সার কারখানা তৈরির জন্য ভেদুরিয়া, ইলিশ সহ সম্ভাব্য কয়েক টি স্থান পরিদর্শন করেছেন শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি ।
পরিদর্শন শেষে শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন সাংবাদিকদের বলেন, ভোলাকে আমরা গুরুত্ব দিচ্ছি এখানে প্রচুর পরিমাণে গ্যাস আছে। কৃষির জন্য জন্য আমাদের অনেক সার আমদানি করতে হয়। আমরা ফিজিবিলিটি দেখবো কতটা আমাদের পক্ষে। ৩০ বছরের জন্য পরিকল্পনা করতে হবে। পোট সিটি ও এল এনজি টার্মিনাল করা সম্ভবনা রয়েছে। আমার আশাবাদী ভোলায় বড় কিছু করতে পারবো। তিনি আরো বলেন, আমারা সার কারখানা করতে পারলে আমরা স্বয়ংসম্পূর্ণ হয়ে গেলে বিদেশ থেকে আর কোন সার আনতে হবে না।
আমরা ঢাকা গিয়ে পর্যালোচনা করে প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিবেন সেভাবে হবে।
এসময় জমি পরিদর্শন কালে উপস্থিত ছিলেন, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা , ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান, পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান,জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন, জেলা আ’লীগের যুগ্ন সাধারন সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ, উপজেলা নির্বাহী অফিসার সজল চন্দ্র শীল,ভুমি সহকারী কর্মকর্তা আলী সুজা সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা গন। এর আগে মন্ত্রী ভোলা সেলটেকের ডিসপ্লে সেন্টারের উদ্বোধন করেন।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।