ব্রেকিংঃ

ডিসি সম্মেলন: মোবাইল কোর্ট নিয়ে অনিশ্চয়তা দূর করার আহ্বান

 ঢাকা প্রতিনিধি:

আদালতে বিচারাধীন মোবাইল কোর্ট  নিয়ে অনিশ্চয়তা দূর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি আকষর্ণ করছে জেলা প্রশাসকরা। মঙ্গলবার (২৪ জুলাই) সকালে জেলা প্রশাসক সম্মেলন-২০১৮  উদ্বোধন অনুষ্ঠান শুরু পর বিভিন্ন জেলা প্রশাসকদের বক্তব্যে এ বিষয়টি উঠে আসে।

সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ সম্মেলন শুরু হয়। মুন্সিগঞ্জের জেলা প্রশাসক

বেগম শায়লা ফারজানা বলেন, মাদকসহ বিভিন্ন অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করছেন। কিন্তু মোবাইল কোর্টের বিষয়টি বিচারাধীন থাকায় জেলা প্রশাসনের কর্মকর্তারা এ ধরনের অনিশ্চয়তা নিয়ে কাজ করে যাচ্ছে। এ সমস্থ অনিশ্চয়তা দূর করা হলে মোবাইল কোর্টকে অধিকতর কার্যকর করা যেতে পারে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর স্বদয় দৃষ্টি আকষর্ণ করছি।

নওগাঁর জেলা প্রশাসক মিজানুর রহমান তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়েছিলেন বলেই আজ আমি একজন সাধারণ স্কুল শিক্ষকের সন্তান হয়েও জেলা প্রশাসক হয়ে দেশের সেবা করার সুযোগ পেয়েছি।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দিন আহমদ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ তৃণমূল পর্যায়ে ডিজিটাল ব্যবস্থা গড়ে তুলছে। আজ ঘরে বসে মানুষ জেলার সেবা গ্রহণ করছেন।

এবারের সম্মেলনে ৫১ মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ২২টি অধিবেশনে অংশ নেন জেলা প্রশাসকরা। এর মধ্যে কার্য অধিবেশন থাকছে ১৮টি।

 

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।